Bangladesh

বাংলাদেশে বসে Aliexpress থেকে কেনাকাটা খুব সহজে

আছসালামু আলাইকুম

কেমন আছেন আপনারা? নিশ্চই মহান আল্লাহতালার রহমতে ভালো আছেন।

অনেকদিন পর লিখতে বসলাম। আপনারা হয়তো আমার উপরে একটু রেগে আছে। এই কয়কদিন একটা ঝামেলার মধ্যে দিয়ে যাচ্ছিলাম। তাই নতুন কোন পোস্ট করা হয়ে উঠে নাই। আমি কথা দিচ্ছি আজকে থেকে পুড়ো দমে কাজ করবো। প্রতিদিন কম করে হলেও একটা করে পোস্ট করবো। অনেক তো বকবক করে ফেললাম, এবার কাজের কথায় চলে যায়।

বর্তমান যুগে কেনাকাটা অনলাইনে চলে গেছে। ঘরের আসবাবপত্র থেকে শুরু করে, ইলেক্ট্রনিক, মোবাইল, এমনকি নিত্য প্রয়োজনীয় পন্য অনলাইনে পাওয়া যাচ্ছে। কোন কিছু পছন্দ হলো অর্ডার করলাম, হোম ডেলিভারি অথবা কুরিয়ারে প্রোডাক্টটি পেলাম। এটাই বর্তমানে একটা ট্রেন্ড হিসে ধরা হয়। অনলাইনে কেনাকাটা করার জন্য অশংখ্য অনলাইন স্টোর বা শপ রয়েছে। তাদের মধ্যে জনপ্রিয় Aliexpress, Alibaba, Ebay, Amazon ইত্যাদি।

Aliexpress হলো জনপ্রিয় একটি ইন্টারন্যাশনাল E-commerce প্লাটফর্ম। বিশ্বের বিভিন্ন দেশে তাদের কার্যক্রম পরিচালনা করে আসছে। আমাদের বাংলাদেশে তাদের সাব ব্যান্ড Daraz Online Shop খুব জনপ্রিয়। তবে Aliexpress অনেক প্রোডাক্ট Daraz এ পাওয়া যায় না। সেগুলো Aliexpress থেকে সরাসরি অর্ডার করতে হয়।

Aliexpress এ বাংলাদেশীদের জন্য কয়েক ভাবে প্রোডাক্ট অর্ডার করা যায়। তার মধ্য অন্যতম হলো নিজে অর্ডার করা এবং থার্ট-পার্টির মাধ্যমে অর্ডার করা। থার্টপার্টি প্রতিষ্ঠান আমাদের পছন্দ করা প্রোডাক্ট তারা অর্ডার করে। এবং সেই পরিমাণ টাকা বিকাশে অথবা রকেটে তাদেরকে দিতে হয়। মুলত অনেকের ভিসা, মাস্টারকার্ড না থাকায় ২য় অপশনটি বেঁচে নেয়।
এই সিস্টেম টা কিভাবে কাজ করে চলুন সেই সম্পর্কে একটু জানি-

থার্ট-পার্টি কয়েক ভাবে কাজ করে। তারা প্রথমে অর্ডার সংগ্রহ করে। তার পর সেগুলো Aliexpress এ অর্ডার করে। কাস্টোমারকে তারা অর্ডার ডিটেলস জানায়। প্রোডাক্ট বাংলাদেশে পৌছালে তারা পিকআপ করে, পরে তা কাস্টোমারকে কুরিয়ারে করে পাঠিয়ে দেয়।

বাংলাদেশে অনেক থার্টপার্টি প্রতিষ্ঠান রয়েছে, তাদের মধ্যে জনপ্রিয় Ali2Bd. এখান থেকে আপনার পছন্দ করা প্রোডাক্ট খুব সহজে অর্ডার করতে পারবেন। তাদের রয়েছে Android Mobile Apps যা Google Play Store এ পাবেন।
কিভাবে অর্ডার করবেন? নিচের স্কিনশট ফলো করুন-

Aliexpress Shopping In Bangladesh
Aliexpress Shopping In Bangladesh

ধন্যবাদ মনোযোগ সহকারে পোস্টি পড়ার জন্য। আপনাদের উপকারে আসলেই আমার লেখা সার্থক।

নিজে ভালো থাকি, অপরকে ভালো রাখি।

admin

Actually whenever someone ask me about introduction,on this platform i can say, my word and my quote is enough to represent my introduction.....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button